For complaints related to rural electricity, call 16899.
For complaints related to rural electricity, call 16899.
ভিশন(Vision) ও মিশন (Misson):
রূপকল্প(Vision):
সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন সকল জনগনকে গুনগত মানের বিদ্যুৎ সরবরাহ করা।
অভিলক্ষ্য(Mision):
২০৩০ সালের মধ্যে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন সকল জনগণের জন্য সাশ্রয়ী, নির্ভরযোগ্য, টেকসই এবং আধুনিক বিদ্যুৎ সেবা নিশ্চিত করা।
প্রতিশ্রুত সেবাসমূহ:
১ নাগরিক সেবা:
ক্রঃ নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজ পত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবী, ফোন নম্বর ও ই-মেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
১ |
ক) নতুন সংযোগঃ
|
Online
|
আবাসিক/বাণিজ্যিক নতুন বিদ্যুৎ সংযোগের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টের তালিকাঃ
|
১। আবেদন ফিঃ
|
সার্ভিস ড্রপের আওতায় পূর্ণাঙ্গ আবেদন প্রাপ্তির পরবর্তী ০২ কর্মদিবসের মধ্যে ওয়্যারিং রিপোর্ট অনুমোদন এবং প্রয়োজনীয় ফি জমা প্রদানের পরবর্তী ০২ কার্যদিবসের মধ্যে সংযোগ প্রদান। |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
খ) নতুন সংযোগঃ
|
Online
|
১। আবেদন ফিঃ
|
||||
গ) নতুন সংযোগঃ
|
নির্দিষ্ট ফরমে
|
এলটিঃ
|
শিল্প সংযোগ এর ক্ষেত্রে প্রাথমিক সমীক্ষা ৫ কার্যদিবসের মধ্যে সম্পন্ন এবং আব্দনের ১৩ কার্যদিবসের মধ্যে ডিমান্ড নোট ইস্যু এবং জামানত ও প্রয়োজনীয় ফি জমা প্রদানের পরবর্তী ০২ কার্যদিবসের মধ্যে সংযোগ প্রদান। |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
||
ঘ) নতুন সংযোগঃ
|
নির্দিষ্ট ফরমে
|
শিক্ষা প্রতিষ্ঠান/ধর্মীয় প্রতিষ্ঠান/সেবামূলক প্রতিষ্ঠান/হাসপাতাল/ব্যাটারি চার্জিং স্টেশনে সংযোগের প্রয়োজনীয় ডকুমেন্টের তালিকাঃ
|
এমটি ও এইচটিঃ
|
|
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
|
ঙ) নতুন সংযোগঃ
|
নির্দিষ্ট ফরমে
|
সামাজিক বা বাণিজ্যিক কর্মকান্ড বা নির্মাণ কাজের জন্য অস্থায়ী সংযোগের ক্ষেত্রে প্রয়োজনীয় ডকুমেন্টের তালিকাঃ
|
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
|||
২ |
গ্রাহকের অনুরোধে সংযোগ বিচ্ছিন্ন ও পুনঃসংযোগ |
নির্দিষ্ট ফরমে
|
এক অবস্থানে সেবা |
গ্রাহকের অনুরোধে সংযোগ বিচ্ছিন্নকরণঃ
|
০১ (এক) কার্যদিবস |
নামঃ মোঃ আইয়ুব হোসেন
|
৩ |
গ্রাহকের অনুরোধে মিটার পরীক্ষা |
সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে |
এক অবস্থানে সেবা |
এলটিঃ
|
০৩ (তিন) কার্যদিবস |
নামঃ মোঃ আইয়ুব হোসেন
|
৪ |
গ্রাহকের আংগিনায় মিটার পরীক্ষা পরিদর্শন |
সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে |
এক অবস্থানে সেবা |
এলটিঃ
|
০৩ (তিন) কার্যদিবস |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
৫ |
জরুরী প্রয়োজনে ট্রান্সফরমার ভাড়া |
সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে |
এক অবস্থানে সেবা |
১) সর্বোচ্চ ৩০ দিন ২.৫০ কেডিএ/দিন
|
০৩ (তিন) কার্যদিবস |
নামঃ কৌশিক দেবনাথ
|
৬ |
লোড বৃদ্ধি |
নির্দিষ্ট ফরমে
|
এক অবস্থানে সেবা |
এলটিঃ
|
২) ৩০ দিন পর থেকে ৪.০০ কেভিএ /দিন |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
৭ |
গ্রাহকের নাম পরিবর্তন |
সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে |
|
আবেদন ফিঃ
|
০৩ (তিন) কার্যদিবস |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
৮ |
বিল বিষয়ক অভিযোগ |
সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে |
এক অবস্থানে সেবা |
প্রযোজ্য ক্ষেত্রে অফিসিয়াল ফর্মে হিসাব প্রস্তুত পূর্বক এক অবস্থানে সেবা হতে সেবা মূল্য সেবা ফর্মের মাধ্যমে ক্যাশ শাখায় জমা নেয়া হয় । |
০৩ (তিন) কার্যদিবস |
নামঃ মোঃ আইয়ুব হোসেন
|
৯ |
এক অবস্থানে সেবা |
পল্লী বিদ্যুৎ সমিতির “এক অবস্থানে সেবা” এ নতুন বিদ্যুৎ সংযোগ, বিল মিটার সংক্রান্ত অভিযোগ, বিল পরিশোধের ব্যবস্থাসহ সকল ধরণের অভিযোগ জানানো যাবে এবং এতদসংক্রান্ত বিষয়ে তথ্য পাওয়া যাবে। |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
|||
১০ |
গ্রাহকের অনুরোধে মিটার/মিটারিং ইউনিট স্থাপন/ পরিবর্তন/স্থানান্তর |
নির্দিষ্ট ফরমে
|
এক অবস্থানে সেবা |
এলটিঃ |
০৩ (তিন) কার্যদিবস |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
১১ |
|
নির্দিষ্ট ফরমে
|
এক অবস্থানে সেবা |
এলটিঃ
|
০৩ (তিন) কার্যদিবস |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
১২ |
গ্রাহকের অনুরোধে সরবরাহ চুক্তি সংশোধন |
নির্দিষ্ট ফরমে
|
এক অবস্থানে সেবা |
এলটিঃ |
০১ (এক) কার্যদিবস |
নামঃ রণজিৎ চন্দ্র দেবনাথ
|
১৩ |
গ্রাহকের অনুরোধে প্রি-পেইড
|
নির্দিষ্ট ফরমে
|
এক অবস্থানে সেবা |
এলটি, এমটি, এইচটি ও ইএইচটিঃ |
০৩ (তিন) কার্যদিবস |
নামঃ মোঃ আইয়ুব হোসেন
|
* সমিতি হতে সরবরাহতব্য কাগজপত্র/ফরম সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার (০৭ নং কলামে বর্ণিত) নিকট হতে সংগ্রহ করা যাবে ।
* সেবার মূল্য সরকারি সিদ্ধান্ত অনুযায়ী হ্রাস/বৃদ্ধি হতে পারে।
* সকল প্রকার আবেদন ফি এর উপর ভ্যাট প্রযোজ্য।
৩. অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা পদ্ধতি (GRS):
ক্রঃ নং |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিস্পত্তির সময়সীমা |
০১ |
দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক): |
নাম মোঃ রেজাউল করিম
|
৩০ কার্যদিবস |
০২ |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
আপিল কর্মকর্তা: |
নামঃ আবু আশরাফ মোঃ ছালেহ্
|
|
৪. অভিযোগ প্রতিকার ব্যবস্থা কর্মপরিকল্পনা বাস্তবায়ন সংক্রান্ত কমিটিঃ
ক্রঃ নং |
কর্মসম্পাদনের ক্ষেত্র |
বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটি |
০১ |
অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত কর্মপরিকল্পনা বাস্তবায়ন |
১. নিরাপদ দাস, ডিজিএম, তাড়াশ জোনাল অফিস - আহ্বায়ক
|
৫. সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা বাস্তবায়ন সংক্রান্ত কমিটিঃ
ক্রঃ নং |
কর্মসম্পাদনের ক্ষেত্র |
বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটি |
০১ |
সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা বাস্তবায়ন |
১. মোঃ; আজিজুল ইসলাম, ডিজিএম, শাহজাদপুর জোনাল অফিস - আহ্বায়ক
|